Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ১৭ মে ২০১৮

বিস্তারিত

জনাব মো. মোশারফ হোসেন ১৯৫৯ সালে ব্রাহ্মণবাড়িয়া জেলায় জন্মগ্রহণ করেন। শিক্ষাগত জীবনে তিনি ভূগোল বিষয়ে সম্মানসহ স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। বাংলাদেশ সিভিল সার্ভিস ১৯৮৫ ব্যাচের একজন কর্মকর্তা হিসেবে তিনি ১৯৮৮ সালে প্রশাসন ক্যাডারে যোগদান করেন। দীর্ঘ ৩০ বছরের অধিক চাকুরি জীবনে তিনি মাঠ প্রশাসন ও সচিবালয়ের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন।

 

 দীর্ঘ দিন কৃষি মন্ত্রণালয়ে অতিরিক্ত সচিব(সম্প্রসারণ) পদে কাজ করার সময় তিনি অতিরিক্ত দায়িত্ব হিসেবে বাংলাদেশ ফলিত পুষ্টি প্রশিক্ষণ ও গবেষনা ইন্সটিটিউট এর ভৌত অবকাঠামোসহ পূর্ণ প্রাতিষ্ঠানিক  রুপদানে অগ্রনী ভূমিকা পালন করেন।  জনাব মো. মোশারফ হোসেন গত ১১ এপ্রিল ২০১৮ তারিখে সরকারের ভারপ্রাপ্ত সচিব হিসেব দায়িত্ব পান। তিনি গত ৭ মে ২০১৮ তারিখে বাংলাদেশ সিভিল সার্ভিস প্রশাসন একাডেমির রেক্টর হিসেবে যোগদান করেন।

 

জনাব মো. মোশারফ ২০১৫-১৬ সালে বাংলাদেশ এডমিনিস্ট্রিটিভ সার্ভিস এসোসিয়েশনের মহাসচিব এবং বর্তমানে সহ-সভাপতি এর  দায়িত্ব পালন করছেন। তিনি ১৯৯২ সাল থেকে ২০০৭ সাল পর্যন্ত বিসিএস ১৯৮৫ ফোরাম এর আহবায়ক এবং ২০০৭ সাল থেকে অদ্যবধি উক্ত ফোরামের সভাপতি এর দায়িত্ব  পালন করছেন। ২০১১-১৪ সাল পর্যন্ত ভিকারুননিসা নুন স্কুল ও কলেজের এডহক কমিটির সদস্য ছিলেন। তিনি ১৯৯৬ সাল থেকে অফিসার্স ক্লাব,ঢাকা এর বিভিন্ন কার্যক্রমে সক্রিয় অবদান রাখছেন। তিনি ২০১৪-১৫ সালে অফিসার্স ক্লাব,ঢাকা এর এক্সিকিউটিভ কমিটির নির্বাচিত সদস্য ছিলেন। তিনি জাইকা এর আজীবন সদস্য । এছাড়াও তিনি সাংস্কৃতিক সংগঠন বেনুকা’র সহ-সভাপতি এবং ব্রাহ্মণবাড়িয়া জেলা সমিতির ভাইস চেয়ারম্যান হিসেবে বিভিন্ন সাংস্কৃতিক ও জনকল্যাণমূলক কাজ করে চলেছেন।

 

জনাব মো. মোশারফ ব্যক্তিগত জীবনে দুই কন্যা ও এক পুত্রের জনক। তাঁর জ্যেষ্ঠ কন্যা ইব্রাহিম মেমোরিয়াল মেডিকেল কলেজ হতে এম,বি,বি,এস কোর্স সম্পন্ন করেছেন । তাঁর পুত্র কানাডা’র ব্রিটিশ কলম্বিয়া  বিশ্ববিদ্যালয়ে অধ্যয়ন করছেন।কনিষ্ঠ কন্যা  ভিকারুন্নেসা নুন স্কুল এন্ড কলেজের বিজ্ঞান বিভাগের দ্বাদশ শ্রেণির ছাত্রী। তাঁর স্ত্রী জেসমিন আরা একজন সফল নারী উদ্যোক্তা।


Share with :
Facebook Facebook