Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ৮ জুলাই ২০১৮

১০৭তম, ১০৮তম এবং ১০৯তম আইন ও প্রশাসন কোর্সের উদ্বোধনী


প্রকাশন তারিখ : 2018-07-08

৮ জুলাই ২০১৮ তারিখ রবিবার বিসিএস প্রশাসন একাডেমির অডিটোরিয়ামে ১০৭তম, ১০৮তম এবং ১০৯তম আইন ও প্রশাসন কোর্সের উদ্বোধনী অনুষ্ঠিত হয়েছে। এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় সংসদের মাননীয় স্পীকার ড. শিরিন শারমিন চৌধুরী, এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের মাননীয় প্রতি মন্ত্রী ইসমাত আরা সাদিক এমপি এবং জনপ্রশাসন মন্ত্রণালয়ের সম্মানিত সচিব জনাব ফায়েজ আহমেদ।

আইন ও প্রশাসন কোর্স বিসিএস প্রশাসন একাডেমি পরিচালিত বিসিএস (প্রশাসন) ক্যাডার কর্মকর্তাদের জন্য একটি মৌলিক ও অত্যাবশ্যকীয় প্রশিক্ষণ। পাঁচ মাস মেয়াদী এ কোর্সে অংশগ্রহণের জন্য বিসিএস (প্রশাসন) ক্যাডারের ২৮ থেকে ৩৪ ব্যাচের মোট ১২০ জন প্রশিক্ষণার্থী অংশগ্রহণ করেছেন। এ সকল কর্মকর্তা প্রশিক্ষণে যোগদানের পূর্বে মাঠ প্রশাসনে কর্মরত ছিলেন। উপস্থিত নবীন কর্মকর্তাদের উদ্দেশে বক্তব্যে মাননীয় স্পীকার সিভিল সার্ভিসে প্রশিক্ষনের গুরুত্বের কথা উল্লেখ করেন এবং তাদেরকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে অনুপ্রাণিত হয়ে জনসেবকে পরিণত হবার আহবান জানান। তিনি সকলকে বর্তমান সরকারের উন্নয়ন পরিকল্পনা বাস্তবায়ন ও টেকসই উন্নয়ন অভীষ্ট অর্জনের মধ্যমে দেশকে ২০৪১ সালের মধ্যে উন্নত বিশ্ব পরিণত করার জন্য সর্বাত্মক প্রয়াসের উপর গুরুত্বারোপ করেন। বিশেষ অতিথির বক্তব্যে জনপ্রশাসন মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী প্রশিক্ষণার্থী কর্মকর্তাদের নিবিড় মনোযোগ ও আগ্রহের সঙ্গে প্রশিক্ষণ গ্রহণ করে তাদেরকে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার জন্য সর্বাত্মক চেষ্টা অব্যাহত রাখার আহবান জানান।

এ প্রশিক্ষণ আগামী ৬ ডিসেম্বর ২০১৮ তারিখে সমাপ্ত হবে। এ উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেছেন বিসিএস প্রশাসন একাডেমির সম্মানিত রেক্টর ও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ভারপ্রাপ্ত সচিব জনাব মো. মোশারফ হোসেন।


Share with :

Facebook Facebook