Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ৩rd জুন ২০১৮

১০৪তম, ১০৫তম ও ১০৬তম আইন ও প্রশাসন কোর্সের সমাপনী


প্রকাশন তারিখ : 2018-05-31

৩১ মে ২০১৮ তারিখ বৃহস্পতিবার বিসিএস প্রশাসন একাডেমিতে ১০৪তম, ১০৫ ও ১০৬তম আইন ও প্রশাসন কোর্সের সমাপনী ও সনদ বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত মাননীয় প্রতিমন্ত্রী জনাব ইসমাত আরা সাদেক এমপি এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের সম্মানিত সিনিয়র সচিব ড. মোজাম্মেল হক খাঁন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন একাডেমির সম্মানিত রেক্টর জনাব মোঃ মোশারফ হোসেন। আনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন একাডেমির সম্মানিত মেম্বার ডাইরেক্টিং স্টাফ জনাব মোঃ জাফর ইকবাল এনডিসি, কোর্স পরিচালক ড. পিয়ার মোহাম্মদ, একাডেমির অন্যান্য ফ্যাকাল্টিবৃন্দ ও আমন্ত্রিত অতিথিবৃন্দ।

অনুষ্ঠানের শুরুতে ১০৪তম, ১০৫তম ও ১০৬তম আইন ও প্রশাসন কোর্সের সম্মানিত কোর্স পরিচালক আমন্ত্রিত অতিথিদের স্বাগত জানান এবং কোর্স প্রতিবেদন উপস্থাপন করেন। প্রধান অতিথির বক্তব্যে জনপ্রশাসন মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত মাননীয় প্রতিমন্ত্রী জনাব ইসমাত আরা সাদেক এমপি মহোদয় প্রশিক্ষণার্থীদের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলাদেশ গড়ার কাজে আত্মনিয়োগ করার আহ্বান জানান। তিনি প্রশিক্ষণ লব্ধ জ্ঞান প্রয়োগের মাধ্যমে সর্বোচ্চ আন্তরিকতা ও দক্ষতা নিয়ে প্রশাসনের নবীন কর্মকর্তাদের দেশ সেবায় আত্মনিয়োগ করার পরামর্শ প্রদান করেন।

বিশেষ অতিথির বক্তব্যে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সম্মানিত সিনিয়র সচিব ড. মোজাম্মেল হক খাঁন সফলভাবে প্রশিক্ষণ সম্পন্ন করার জন্য নবীন কর্মকর্তাদের অভিনন্দন জানান। একইসাথে সাফল্যজনকভাবে আইন ও প্রশাসন কোর্স পরিচালনার জন্য একাডেমির সম্মানিত রেক্টর মহোদয়কে ধন্যবাদ জ্ঞাপন করেন। তিনি প্রশাসনের নবীন কর্মকর্তাদের প্রশিক্ষণ লব্ধ জ্ঞান প্রয়োগের মাধ্যমে রূপকল্প ২০২১ ও ২০৪১ বাস্তবায়নে ভূমিকা পালনের আহ্বান জানান। এছাড়া, ডিজিটাল বাংলাদেশ বিনির্মানে প্রশাসনের ভূমিকার বিষয়টি সকলকে স্মরণ করিয়ে দেন। তিনি নিজ নিজ কর্মস্থলে ফিরে সর্বোচ্চ আন্তরিকতা ও নিষ্ঠার সাথে প্রশাসনিক দায়িত্বপালন এবং বর্তমান সরকারের উন্নয়নমূলক কার্যক্রম বাস্তবায়নে আত্মনিয়োগ করার আহ্বান জানান।

সভাপতির বক্তব্যে সম্মানিত রেক্টর মহোদয় সাফল্যজনক ভাবে কোর্স সমাপ্ত করায় প্রশিক্ষণার্থীদের অভিনন্দন জানান। তিনি প্রশিক্ষণার্থীদের প্রশাসনের ঐতিহ্য সমুন্নত রেখে সততা, দক্ষতা ও আন্তরিকতার সাথে প্রশাসনিক দায়িত্ব পালনের আহ্বান জানান। প্রশিক্ষণে প্রাপ্ত জ্ঞান বাস্তবে প্রয়োগের মাধ্যমে সুখি, সমৃদ্ধ ও উন্নত বাংলাদেশ গড়ার ক্ষেত্রে প্রশাসনের নবীন কর্মকর্তাদের সর্বোচ্চ প্রচেষ্টা ও উদ্ভাবনী শক্তি ব্যবহারের অনুরোধ জানান। তিনি সফলভাবে কোর্স সমাপ্ত করায় কোর্স ব্যবস্থাপনায় জড়িত সকলকে ধন্যবাদ জানান।

১০৪তম, ১০৫তম ও ১০৬তম আইন ও প্রশাসন কোর্সে বিসিএস প্রশাসন ক্যাডারের মোট ১১৭ (একশত সতের) জন সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সফল ভাবে কোর্স সম্পন্ন করায় তাদের মাঝে সনদ বিতরণ করা হয়।


Share with :

Facebook Facebook