Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ৯ সেপ্টেম্বর ২০১৮

২৯ তম ফিটলিষ্টভুক্ত ইউএনও-দের ওরিয়েন্টেশন কোর্সের শুভ উদ্বোধন


প্রকাশন তারিখ : 2018-09-09

বাংলাদেশ সিভিল সার্ভিস প্রশাসন একাডেমিতে ০৯ হতে ২০ সেপ্টেম্বর ২০১৮ মেয়াদে ২৯তম ফিটলিস্টভূক্ত উপজেলা নির্বাহী কর্মকর্তাগণের (ইউএনও) ওরিয়েন্টেশন প্রশিক্ষণ কোর্স শুরু হয়েছে। ০৯ সেপ্টেম্বর ২০১৮ রবিবার সকাল ৯:৩০ টায় অনুষ্ঠিত উক্ত প্রশিক্ষণ কোর্সের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ত্রাণ ও দূর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের সম্মানিত সচিব জনাব মোঃ শাহ কামাল এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের সম্মানিত সচিব জনাব ফয়েজ আহমেদ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিসিএস প্রশাসন একাডেমির সম্মানিত রেক্টর ও সরকারের সচিব জনাব মো. মোশাররফ হোসেন।

উক্ত কোর্সে ৩১তম বিসিএস (প্রশাসন) ক্যাডারের সিনিয়র সহকারী সচিব পদমর্যাদার মোট ৪২ জনকর্মকর্তা অংশগ্রহণ করেন যার মধ্যে ১২ জন মহিলা কর্মকর্তা রয়েছেন। 

একাডেমির সেমিনার কক্ষে অনুষ্ঠিত উক্ত ওরিয়েন্টেশন প্রশিক্ষণ কোর্সের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি উপস্থিত প্রশিক্ষণার্থী কর্মকর্তাগণকে সরকারের মেনিফেস্টো বাস্তবায়নে দায়িত্বপালনের পরামর্শ প্রদান করেন। তিনি আরো উল্লেখ করেন যে, কৌশলী হয়ে তরুণ কর্মকর্তাগণকে মাঠ প্রশাসনে কাজ করতে হবে এবং দেশের অথনৈতিক উন্নয়নের ধারা বজায় রাখতে সততা, বিশ্বস্ততা ও আস্থার সাথে দায়িত্ব পালন করতে হবে।

অনুষ্ঠানের বিশেষ অতিথি জনপ্রশাসন মন্ত্রণালয়ের সম্মানিত সচিব জনাব ফয়েজ আহমেদ উপস্থিত প্রশিক্ষণার্থী কর্মকর্তাগণের উদ্দেশ্যে দিকনির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন। সম্মানিত বিশেষ অতিথি রাজনৈতিক ব্যক্তিদের সাথে সুসম্পর্ক বজায় রেখে মাঠ প্রশাসনের কাজ বাস্তবায়নের তাগিদ প্রদান করেন। তিনি মাননীয় প্রধানমন্ত্রীর দেখানো স্বপ্ন রূপকল্প ২০২১, এসডিজি ২০৩০, রূপকল্প ২০৪১ এবং ডেল্টা প্ল্যান ২১০০ বাস্তবায়নে নিরলসভাবে কাজ করার পরামর্শ প্রদান করেন।

অনুষ্ঠানে আরো বক্তব্য প্রদান করেন কোর্স পরিচালক ও সরকারের অতিরিক্ত সচিব জনাব মোঃ জাফর ইকবাল এনডিসি। তিনি সংশ্লিষ্ট আইন কানুন সম্পর্কে সম্যক ধারণা অর্জনের মাধ্যমে উপজেলা পর্যায়ে সরকারের অন্যান্য সকল বিভাগের সাথে সুষ্ঠু সমন্বয় বজায় রেখে তাদের যথাযথভাবে দায়িত্বপালনের পরামর্শ প্রদান করেন।

সভাপতির বক্তব্যে একাডেমির সম্মানিত রেক্টর ও সরকারের সচিব জনাব মো. মোশাররফ হোসেন উল্লেখ করেন যে, চাকরি জীবনের গুরুত্বপূর্ণ পদ হলো উপজেলা নির্বাহী কর্মকর্তার পদ। উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে মানুষের কথা বেশী শুনতে হবে, বলতে হবে কম। মাঠ পর্যায়ের কাজ কর্মাকর্তাগণে দক্ষতা ও যোগ্যতা বৃদ্ধিতে সহায়তা করে। প্রশিক্ষণে অংশগ্রহণকারী সকলে ভবিষ্যতে সফল কর্মকর্তা হবেন মর্মে তিনি আশাবাদ ব্যক্ত করেন।


Share with :

Facebook Facebook